অয়ন সরকার,ডুমুরিয়া উপজেলা প্রতিনিধি:গত রবিবার রাতে খুলনার ডুমুরিয়া উপজেলায় চুকনগরস্থ দূরবীণের কার্যালয়ে এক সৌহাদ্যপূর্ণ আলোচনার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে সামাজিক সংগঠন “দূরবীণ” এর ৭১ সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। “দূরবীন” এর নবগঠিত কমিটিতে রনজিৎ দেব কে সভাপতি এবং দীপ্তিমান রায় বাপ্পিকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

কমিটি প্রণয়নের পর গতকাল শনিবার রাত ৮টার দিকে চুকনগর বাজারস্থ দূরবীনের কার্যালয়ে পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন দূরবীনের সভাপতি রনজিৎ দেব। সভা পরিচালনা করেন দূরবীনের সাধারণ সম্পাদক দীপ্তিমান রায় বাপ্পী।পরিচিতি পর্ব সমাপ্তির পরে সকলের কাছ থেকে দূরবীন পরিচালনা করার জন্য মতামত গ্রহণ করা হয়। সেখানে বক্তব্য রাখেন কমিটির সভাপতি রনজিৎ দেব।তিনি দূরবীন এর প্রথম কার্যক্রম বৃক্ষরোপণ কর্মসূচির মাধ্যমে শুরু করার মতামত পোষণ করেন।

উক্ত সভায় আরো বক্তব্য রাখেন সহ-সভাপতি ইকবল হোসেন সালাম,ইন্দ্রজিৎ রায়, ডাঃ পার্থব্রত দত্ত, সম কামাল হোসেন, সুমন হালদার,যুগ্ম সাধারণ সম্পাদক কোমল রাহা, ফরহাদ হোসেন বাবু, শেখ জালাল উদ্দীন, সাংগঠনিক সম্পাদক ইমরান হুসাইন এবং আরো অনেকে।
সভায় আরো উপস্থিত ছিলেন উক্ত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ফাইমুল ইসলাম জনি, অর্থ সম্পাদক শাহাদাৎ হোসেন দিপু, প্রচার সম্পাদক নাজমুল ইসলাম বাবু, সহ-প্রচার সম্পাদক রামপাল রাজ, দপ্তর সম্পাদক গাজী আব্দুল কুদ্দুস, সহ-দপ্তর সম্পাদক সুজিত পাল,দূর্যোগ ও ত্রান বিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম সোহাগ, ক্রীড়া বিষয়ক সম্পাদক তন্ময় রায়, আইন বিষয়ক সম্পাদক সৌম্যদ্বীপ কর্মকার, আপ্যায়ন বিষয়ক সম্পাদক বাবুল গাজী, পাঠাগার বিষয়ক সম্পাদক অপু রায়, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দ্বীপ রায়, নির্বাহী সদস্য বিশ্বজিৎ মজুমদার, নিত্যানন্দ সরকার, কবির আহম্মেদ সহ অন্যান্য সদস্যবৃন্দ।

বিভিন্ন আলোচনা শেষে মিষ্টিমুখ করার মাধ্যমে নবগঠিত সামাজিক সংগঠন “দূরবীন” এর পরিচিতি সভার সমাপ্তি ঘোষণা করেন উক্ত কমিটির সভাপতি রনজিৎ দেব।